ঢাকা বৃহস্পতিবার,৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | বিকাল ৩:৫৬ মিনিট ।

মহালছড়ির কৃতি সন্তান হিল্লোল চাকমা পরিবারের সকলের আশার পূর্ণ করলেন!

Post in- জুলাই ১, ২০২০ by - admin

Categories: মহালছড়ি

Tags:

Views : 59

রিপন ওঝা

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার কৃতি সন্তান হিল্লোল চাকমা। ৩০ জুন মঙ্গলবার প্রকাশিত ফলাফলে এ তথ্য জানা যায়। চূড়ান্ত ফল প্রকাশ করে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ৩৮ তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হলো হিল্লোল চাকমা।
হিল্লোল চাকমার খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার সদর ইউনিয়ন ৯নং ওয়ার্ডের বাবুপাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা। তার পিতা শান্তিজীবন চাকমা নানিয়ারচর উপজেলা সাবেক্ষং ইউনিয়ন পরিষদের সদস্য সচিব হিসেবে কর্মরত ও মাতা গৃহিনী শশীরাণী চাকমা। তিন ভাই বোনের মধ্যে দ্বিতীয় হিল্লোল চাকমা। বড়বোন উপালি চাকমা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হইতে স্নাতকোত্তর শেষ করেছে এবং ছোট ভাই চিরন্তনসত্য চাকমা সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় হতে এমবিবিএস অধ্যায়নরত।

মহালছড়ির কৃতি সন্তান হিল্লোল চাকমা পরিবারের সকলের আশার পূর্ণ করলেন!
হিল্লোল চাকমার মাশিতো বোন(খালার মেয়ে)উৎসাহী চাকমা সেও মেধাবী ছাত্রী হিসেবে সকলের নিকট পরিচিত। সে ২০১৫ সালে মহালছড়ি আদর্শ চাইল্ড স্কুল হতে ৫ম পিইসি(PEC) পরীক্ষায় গোল্ডেন জিপিএ -৫.০০ সহ উপজেলার ১ম স্থান অর্জন করে এবং ২০১৯ সালে মহালছড়ি আমর্ড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল হতে জেএসসি(JSC) পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫.০০ প্রাপ্ত হয়। উৎসাহী চাকমা ৯ম শ্রেণিতে অধ্যয়নরত।

 

মহালছড়ির কৃতি সন্তান হিল্লোল চাকমা পরিবারের সকলের আশার পূর্ণ করলেন!

হিল্লোল চাকমা ২০০৯ সালে মহালছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ ৫.০০ কৃতকার্য হয়, ২০১১ সালে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইসএসসিতে জিপিএ ৫.০০ পেয়ে সকলের মুখ উজ্জ্বল করেন। পরবর্তীতে ২০১২-২০১৬ শিক্ষাবর্ষে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি সিভিল ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হয়ে কৃতিত্বের সহিত গ্রেজুয়েশন শেষ করেন। বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করে হিল্লোল চাকমা। গ্রেজুয়েশন শেষ করে বসে না থেকে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ঢাকাতে প্রভাষক হিসেবে যোগ দেন। আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তীতে কতৃত্বের সাথে সোনালী ব্যাংকের উর্ধতন কর্মকর্তা হিসেবে সুপারিশ প্রাপ্ত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *