ঢাকা বৃহস্পতিবার,৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | বিকাল ৪:২৬ মিনিট ।

কাপ্তাইয়ে হঠাৎ বাড়ছে টাইফয়েড ও ভাইরাস জ্বরের রোগীর সংখ্যা: আতংকিত না হবার পরামর্শ স্বাস্থ্য বিভাগের।

Post in- জুলাই ৬, ২০২০ by - admin

Categories: কাপ্তাই

Tags:

Views : 61

। অর্ণব মল্লিক, কাপ্তাই প্রতিনিধি।

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় ভাইরাস জ্বর ও টাইফয়েড আক্রান্তের প্রকোপ বাড়ছে দিন দিন । উপজেলার পাহাড়ী পল্লীর অনেক গ্রামে গিয়ে দেখা যায় প্রতিটি ঘরেই মানুষ ভাইরাস জ্বরে ভুগছে। সর্দি, কাঁশি, জ্বরকে অনেকে মনে করছেন করোনার লক্ষণ, তাই অনেকে ভয়ে পরীক্ষা-নিরীক্ষা করছেন আবার কেউ করছে না। স্থানীয় ডাক্তাররা জানান, সর্দি, কাঁশি হলেই করোনা নয়, এটা একটি মৌসুমি ভাইরাস ।

কাপ্তাই নতুন বাজার মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মহিম চাকমা জানান, তার ল্যাবে বেশির ভাগ রোগী আসে টাইফয়েড ,ম্যালেরিয়া পরীক্ষার জন্য। তার মধ্যে বেশির ভাই রোগী টাইফয়েড রোগে আক্রান্ত দেখা যায়। কাপ্তাই নতুন বাজার মুনমুন মেডিকেল হলের স্থানীয় পল্লী চিকিৎসক সোমেন দত্ত জানান, তার ঔষধ ফার্মেসীতে প্রতিদিন সর্দি কাঁশি এবং ভাইরাস জ্বর নিয়ে ৪০-৪৫জন রোগী আসে এবং রোগীরা নিজ উদ্যোগে পরীক্ষা-নিরীক্ষা করায়। তাদের অধিকাংশ টাইফয়েড এ ভুগছে। পানি বাহিত রোগের কারনে বেশির ভাগ রোগী টাইফয়েড জ্বরে আক্রান্ত হচ্ছে বলে তিনি জানান।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান,বর্তমানে প্রতিটি ঘরে ঘরে সর্দি, কাশিঁ, জ্বর দেখা দিচ্ছে। তিনি জানান সর্দি কাশি হলেই তা করোনা নয়। তাই তিনি সকলকে আতংকিত না হবার পরামর্শ দেন।

 

আরো পড়ুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *