ঢাকা সোমবার,৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ২:০৪ মিনিট ।

বান্দরবানে (জেএসএস) সংস্কারপন্থী দলের ৬জন হত্যার ঘটনায় ২০ জনের বিরুদ্ধে মামলা

Post in- জুলাই ৯, ২০২০ by - admin

Categories: বান্দরবান সদর

Tags:

Views : 56

উথোয়াইচিং মারমা
বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানে পার্বত্য জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কারপন্থী দলের ৬ জনকে হত্যার ঘটনায় ২০ জনকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
বুধবার (০৮ জুলাই) রাতে পার্বত্য জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কারপন্থী এর বান্দরবান জেলার সাধারণ সম্পাদক উবামং মারমা বাদী হয়ে এ হত্যা মামলাটি দায়ের করেন। মামলায় ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো ১০ জনকে আসামি দেখানো হয়।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, ৬জন হত্যার ঘটনায় একটি মামলা হয়েছে। মামলার বাদী জেএসএসের সংস্কারপন্থী দলের সাধারণ সম্পাদক উবামং মারমা। মামলায় ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো ১০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে বুধবার (০৮ জুলাই) সন্ধ্যার দিকে বান্দরবান সদর হাসপাতালে ৬ জনের মরদেহ ময়না তদন্তের পর নিহত জেএসএসের সংস্কারপন্থী দলের জেলা সভাপতি রতন তঞ্চঙ্গ্যার লাশ তার ছেলে কৃত্তন বাবু ও স্ত্রী মিনি প্রু মারমার কাছে হস্তান্তর করা হয়। খাগড়াছড়ির নেতাদের লাশ জেএসএসের সংস্কারপন্থী গ্রুপের সাধারণ সম্পাদক উবামং মারমার কাছে হস্তান্তর করেন সদর থানার এসআই প্রণব দাশ।
উল্লেখ্য, মঙ্গলবার (০৭ জুলাই) সকাল ৭টায় বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় পার্বত্য জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কারপন্থী দলের জেলা সভাপতি রতন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি প্রজিত চাকমা, ডেবিট মারমা, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দিপেন ত্রিপুরা নিহত হয়। এছাড়া গুলিবিদ্ধ হন বিদ্যুৎ চাকমা, নিরন চাকমা ও হ্লাওয়ংচিং মারমা।

আরো পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *