ঢাকা বৃহস্পতিবার,৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | বিকাল ৩:৪৬ মিনিট ।

খাগড়াছড়ির মানিকছড়ি হালদা খালে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

Post in- জুলাই ১৯, ২০২০ by - admin

Categories: খাগড়াছড়ি

Tags:

Views : 58

মো.নিজাম উদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি:

জেলার মানিকছড়ি উপজেলাধীন যোগ্যাছোলা ইউনিয়নের অন্তর্গত কালাপানি এলাকার হালদা খালে অবৈধ বালু উত্তোলনের দায়ে মো. জামাল উদ্দিন পাটোয়ারি  (৩৫) নামের এক বালু উত্তোলনকারীকে ভ্রাম্যমাণ আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেন।

 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট রিফাত আসমা।

 

রবিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট রিফাত আসমা যোগ্যাছোলা ইউনিয়নের কালাপানি এলাকার হালদা খালের অংশ থেকে অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করতে দেখেন। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু উত্তোলনকারী মো. জামাল উদ্দিন পাটোয়ারিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে ড্রেজার মেশিন ও পাইপ বিনষ্ট করেন আদালত।

 

উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিট্রেট রিফাত আসমা জানান, দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হিসেবে হালদা খাল রক্ষায় সরকারি ভাবে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক হালদা নদীকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ হিসেবে ঘোষণা করা হয়েছে।  হালদা খাল রক্ষায় অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *